Monday 7 March 2016

Happy শিবরাত্রি! Happy Valentines Day! Double Trouble!

photo credits  :pinterest 


বাবা:   প্রিয় ভক্তবৃন্দ, Happy শিবরাত্রি! আজকাল সব কিছুতেই দেখছি 'হ্যাপি' লাগিয়ে সবাই wish করে । মন্দ লাগে না। কেমন যেন জন্মদিন জন্মদিন ভাব একটা। ফেসবুক এ আলোড়ন । আমার মাথায় জল-দুধ ঢালতে ঢালতে তোলা অজস্র selfie এবং তাতে অজস্র like! 
এবার আবার Double Trouble !পাঁজি তিথি অনুযায়ী আবার Valentines Day-র লগ্ন ও  লেগে যাচ্ছে !
খুব চাপ । 
একটু stressed ফিল করছি!
কালকেই তো এক ভক্ত চোখ বুজে প্রণাম করে বলছিলো, 
"বাবা সারাদিন উপোষ করে শিবরাত্রি পালন করবো, বিকেলে কিন্তু ভালো একটা Valentine চাই!" বোঝো ঠেলা! বলি আমাদেরও তো তথাস্তু বলার কিছু limitations আছে !...

তবে এবার আমার একটা অনুরোধ আছে । আমার মাথায় তোরা দুধ ঢালা বন্ধ কর । শুধু জল ঢাল, আপত্তি নেই। এই গরমে দুবারের জায়গায় দশ বার স্নান করতে মন্দ লাগে না। তবে দুধটা বন্ধ করলে ভালো হয়।
আহা রাগ করিসনে, বারণ করার কারণ আছে ।


১. আগে অল্প বয়স ছিল..high  fat, low fat, mother diary, milk powder, সব হজম হয়ে যেত। এখন বয়স হচ্ছে, বড় গ্যাস হয়। Soya মিল্কটাই একটু যা সহ্য হয় পেটে।
২. একে জটা বলে গৃহিণীর রেগুলার গজগজ, তাতে দুধ ঢুকে যখন চ্যাটচ্যাট করে, দাম্পত্য কলহ অনিবার্য!। তোদের মায়ের রাগ তো জানিস, পান থেকে চুন খসলেই ত্রিশূল নিয়ে তাড়া করে । পরের দিন চ্যাটচ্যাট এ চুলে শ্যাম্পু করে দিতে গিয়ে বড্ড বকাবকি করে।বিয়ের পরপর এই বকাবকি মিষ্টি লাগতো, আজকাল যেন একটু বেসুরো ঠেকে। 
আর বকাবকি তো জটাতেই থামে না। চলতে থাকে। .
.....কি করে যে সব মেয়েগুলো তোমার মতন বর চায় , তাও আবার উপোষ করে... আমার মাথায় ঢোকে না! যে ঘর করে সেই বোঝে কি জিনিস।..
...ঘরের একটা কাজে হেলপ পাইনা, আর পাবোই বা কি করে? ঘরে থাকলে তো তবে হেল্প। .. 
....কত বলি ওই নন্দীভৃঙ্গী তোমার মাথা খাচ্ছে, তা কে কার কথা শোনে ?
....আর ওই বাঘছাল ফ্যাশন তো অনেক হলো, সময়ের সাথে সাথে একটু বদলাতে হবে তো !! অসুর  পর্যন্ত আজকাল সুন্দর সুন্দর ধুতি পরে!
ইত্যাদি ইত্যাদি ...
৩. তাছাড়া, এইভাবে দুধ ঢাললে "স্বচ্ছ ভারত" হবে কি করে? দুধ, ফল, ফুল,মিষ্টি --  মিলে মিশে একাকার যে....কে পরিষ্কার করবে?
আমার মাথায় ঢেলে নষ্ট না করে বরং নিজেরা খা, অনেক কাজে দেবে। সময় মতন পেটে দুধ ঘি পড়লে পরে ডাক্তার এর বিল দিতে দিতে দেউলিয়া হতে হবে না ।
দুধ ফল না ঢাললেও আমি তোদের ভালোবাসি!
-----বরং আমার মাথায় ঢালার দুধটা একটা গরিব বাচ্ছাকে ডেকে খাওয়া। ওটাই আসল ভক্তি ! সাথে দুটো সন্দেশ ও দিস। 

ওর মিষ্টি হাসিতেই আমার আশীর্ব্বাদ জানবি !

যাই,  Oh!Kailash -এ  আজ dinner-for-two বুক করেছি । 💕
দাম্পত্য কলহ যতই হোক না কেন........😍

তবে হ্যাঁ ,  ওই ডিনারে কলা-সন্দেশ দিয়ে সাবু মাখাটা বন্ধ করিস না -ওইটি আমার বড় প্রিয়। ফিরে এসে খাবো । Valentines day বলে আবার আমার পাতে যেন কেক পেস্ট্রি না দেখি!! তোদের  মা জিগ্গেস করলে বলবি "diet সন্দেশ দিয়ে মেখেছি", নয়তো আবার বকা খাব। সামান্য cholesterol ধরা পড়েছে কিনা!

Happy Shivratri once again !! and Happy Valentine's day!!
;-)


No comments:

Post a Comment